অংশ নিন ‘বাংলাদেশ পাঠ উৎসব’-এ

২৬ মার্চ থেকে এপ্রিল মাসব্যাপী চলা বাংলাদেশ পাঠ উৎসব এর জন্য ১০ টি বই বাছাই করেছে বাংলাদেশ স্টাডি ফোরাম (বিডিএসএফ)। এ ইভেন্টের আওতায় দশটি বই পড়া হবে, রিভিয়্যু লেখা হবে, আলোচনা চলবে।
 
দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্টাডি ফোরামের সদস্যরা তালিকার কোন না কোন বই নিয়ে পড়ছে, রিভিয়্যু লিখছে, আলোচনায় অংশ নিচ্ছে। আপনারাও দেশের যেকোন প্রান্ত থেকে এ উৎসবে অংশ নিতে পারেন। আমরা মনে করি দেশের স্বাধীনতা ও সর্বোচ্চ অর্জনগুলোকে উদযাপন করার জন্য এর চেয়ে সেরা উদ্যোগ আর হতে পারে না।
 
স্টাডি ফোরামের অনেক সদস্য এ প্রোগ্রামে অংশ নিয়েছে। আমরা একটি মধুর সমস্যায় আছি। বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছাত্র-ছাত্রীদের কাছে সবগুলো বই নেই, বইগুলো কেনা তাদের জন্য ব্যয়সাধ্য ব্যাপার। আমরা কয়েক সেট বইয়ের অভাব অনুভব করছি।

স্টাডি ফোরামের হৃদয়বান ব্যক্তিত্ব Saimum Reza Piash এক সেট বইয়ের টাকা পাঠিয়েছিলেন। তার টাকায় নতুন এক সেট বই কেনা হয়েছে। স্টাডি ফোরামের সবার পক্ষ হতে তার প্রতি রইলো কৃতজ্ঞতা ও ভালোবাসা।
 
স্টাডি ফোরামের আহ্বান: আপনাদের যাদের সময় ও অর্থ রয়েছে তারা অংশ নিন এই ইভেন্টে। এক সেট বই কিনে শুরু করে দিন ‘বাংলাদেশ পাঠ উৎসব’। যাদের সময় নেই কিন্তু পর্যাপ্ত টাকা পয়সা আছে তারা বিডিএসএফ এর সদস্যদের জন্য উপহার দিতে পারেন এক সেট বই। আমরা এর সর্বোচ্চ সদ্ব্যবহার করবো। আপনার উপহারকৃত বই ফিরবে শত শত পাঠকের কাছে, পড়ে তৈরি হবে আগামী দিনের ভাবুক, চিন্তক, লেখক ও দেশের সেরা মানুষগুলো।
 
মনে রাখি, আমাদের যদি কিছু সময় অপচয় করার থাকে সেটা বইয়ের পেছনে দিন, অর্থ অপচয় করার থাকলে বইয়ের পেছনে করুন। এর চেয়ে লাভজনক অপচয় পৃথিবীতে আর নেই!
 
নিজে পড়ুন, অন্যকে পড়তে উৎসাহিত করুন।
 
প্রিয় ভাই-বোন-বন্ধুরা,
বাংলাদেশ পাঠ উৎসবে কয়েক সেট বই লাগবে। এক সেট বই কিনতে ২৬০০(+-) টাকার মতো লাগে। কেউ অর্ধেক বা অংশ বিশেষ বই দিতে পারেন স্টাডি ফোরামের মোবাইল লাইব্রেরিতে! আপনিও হউন এই মহতি কাজের মহান অংশ! কমেন্টে বা ইনবক্সে যোগাযোগ করতে পারেন!
 
আপনাদের প্রতি আগাম শ্রদ্ধা ও ভালোবাসা রইলো!
যারা ইভেন্টে অংশ নিতে চান তারা ভিজিট করুন ফেসবুক ইভেন্ট: https://www.facebook.com/events/403549750011024/

Related Posts

About The Author

Add Comment