অক্টোবরের সেরা তিন লেখককে পুরস্কার দিলো বিডিএসএফ

বাংলাদেশ স্টাডি ফোরামের ১০৯ তম পাবলিক লেকচারে অক্টোবর, ২০১৭ এর সেরা তিন লেখককে পুরস্কার দেওয়া হলো। বিডিএসএফ মনে করে বইয়ের চেয়ে শ্রেষ্ঠ উপহার আর হতে পারেনা। তাই তিনজন লেখকের করকমলে তিনটি গুরুত্বপূর্ণ বই হস্তান্তর করে বিডিএসএফ নিজেকে সম্মানীত মনে করছে!
অক্টোবরে এ প্রকাশিত লেখাগুলোর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও সর্বাধিক পঠিত তিনটি লেখা ছিল:
নিষিদ্ধ প্রেমের গল্প ‘ললিতা’: যাকে যায়না ভোলা-সানজিদা বারী
কেমন ছিলেন ঢাবির প্রথম ভিসি পি. জে. হার্টগ-আহমেদ দীন রুমি
আলুর পাঁচালী-সাইফুল্লাহ ওমর নাসিফ
তিনজন যে বইগুলো উপহার পেয়েছেন সেগুলো পাঠকদের জ্ঞাতার্থে জানিয়ে দেওয়া হলো। সেগুলো হলো:

সানজিদা বারীকে পুরস্কার তুলে দিচ্ছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ও বাংলাদেশ স্টাডি ফোরামের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শিমুল চন্দ্র সরকার

আবু সয়ীদ আইয়ুবের ‘পথের শেষ কোথায়’ পেলেন সানজিদা বারী। এডওয়ার্ড সাঈদের ‘রিপ্রেজেন্টেশনস অব দ্য ইনটেলেকচুয়াল’ বইটি পেলেন সাইফুল্লাহ ওমর নাসিফ। আর রেংকিনের ‘ঢাকা ডায়রী’ গেলো আহমেদ দীন রুমির ঝুলিতে!

সাইফুল্লাহ ওমর নাসিফ করে পুরস্কার তুলে দিচ্ছেন সাইমুম রেজা পিয়াস

বাংলাদেশ স্টাডি ফোরাম থেকে আপনাদেরকে অভিনন্দন জানাচ্ছি।
আশা করছি আমরা নিয়মিত আপনাদের কাছ থেকে অসাধারণ বই পাবো। আপনারাও যদি সেই সম্মানের অংশীদার হতে চান তাহলে আপনার সেরা লেখাটি পাঠিয়ে দেন বিডিএসএফ ওয়েবসাইটে!

স্মর্তব্য বিডিএসএফ একটি জ্ঞানভিত্তিক সংগঠন। আমাদের অধীত জ্ঞান প্রকাশের তিনটি উপায়; বলা, লেখা ও করা। আমাদের নিয়মিত আড্ডা ও পাবলিক লেকচারগুলোতে প্রথমটি সম্পন্ন হয়। দ্বিতীয়টি আমরা নিয়মিত লেখার মাধ্যমে করতে পারি; সেজন্য রয়েছে ফেসবুক গ্রুপ, পেজ ও ওয়েবসাইট। আর আপনার জ্ঞানের সর্বোত্তম প্রকাশ ঘটবে আপনি যখন কিছু করতে পারবেন। আপনার অধীত ও চর্চিত জ্ঞান দিয়ে চলমান বা আসন্ন সমস্যার সমাধান করতে পারবেন।

বিডিএসএফ এই তিনটি কাজই একসাথে করতে চায়। বিডিএসএফ এর আদর্শ সদস্য হওয়া মানে যারা এই কাজগুলো নিয়মিত করে যাওয়া। বিডিএসএফ শুধু সৌখিন বিদ্যাচর্চার প্লাটফর্ম নয়। আমাদের বিদ্যাচর্চার সাথে সাথে জাতীয়, মানবিক ও সময়ের দায় নিতে হবে তবেই জ্ঞানচর্চা অর্থবহ হবে।

আপনার জ্ঞানচর্চার স্মারক সেরা লেখাগুলো পাঠিয়ে দিন আমাদের ওয়েবসাইটে। প্রতি মাসে সর্বাধিক পঠিত ও গুরুত্বপূর্ণ লেখাগুলোর জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার-মহামূল্যবান বই!

লেখা পাঠান: [email protected] এ। এছাড়া বিডিএসএফ এর ফেসবুক পেজেও ইনবক্স করতে পারেন।

Related Posts

About The Author

Add Comment