কুমিল্লা বার্ড ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বিডিএসএফ এর একঝাক মেধাবী মুখ

বাংলাদেশ স্টাডি ফোরামের একঝাক মেধাবী কমরেড কুমিল্লা বার্ড এ গবেষণা পত্র উপস্থাপন করে এসেছেন। বাংলাদেশ স্টাডি ফোরাম তাদের গর্বে গৌরবাণ্বিত। তারই সাথে বাংলাদেশ স্টাডি ফোরামের কুমিল্লা চ্যাপ্টারের গুরুত্বপূর্ণ সদস্য নীরুপম নীরু, নুরুল আমিনদের নেতৃত্বে একঝাক মেধাবী তরুনের সাথে সাক্ষাত ও মতবিনিময় হয়েছে। সামনে থেকে তারা নিয়মিত আড্ডা, লাইব্রেরি কালচার, সাপ্তাহিক ও মাসিক লেকচার চালিয়ে যাবে বলে প্রতিশ্রুতি দিয়েছে। বাংলাদেশ স্টাডি ফোরামের প্রোজেক্ট কো-অর্ডিনেটর কে.এন. ঈপ্সিতাসহ আরও যারা প্রবন্ধ উপস্থাপন করেন তারা হলেন জুয়েল রানা, শিক্ষক ইস্ট ওয়েস্টি ইউনিভার্সিটি, কাজী ওমর ফয়সাল, শিক্ষক ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়, লোকমান হোসাইন, রাকিবুল হাসান ও সাইমুম রেজা পিয়াস, মো: আলাউদ্দিন সহ একঝাক তরুন শিক্ষক ও গবেষক।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বন্ধুরা বাংলাদেশে স্টাডি ফোরামের কাছ থেকে নিয়মিত সহায়তা চেয়েছে। অবশ্য সেটা রিসোর্স সহায়তা। বাংলাদেশ স্টাডি ফোরাম কথা দিচ্ছে আগামী মাস থেকে আপনারা চাইলে অন্তত একজন গবেষক, লেখক, তরুন চিন্তক বা বক্তাকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পাঠাবো। আবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কোন ছাত্র, তরুন চিন্তক বা শিক্ষক যদি ঢাকায় লেকচার দিতে বা প্রবন্ধ পাঠ করতে প্রস্তুত থাকেন বা আগ্রহী হন তাহলে ঢাকা থেকে আমরা সেটা আয়োজন করার শতভাগ চেষ্টা করবো। বাংলাদেশ স্টাডি ফোরাম কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সাথে কাজ করতে খুবই আগ্রহী। কারণ আমরা জানি একসাথে মিলেই আমরা একটি অসাধারণ বাংলাদেশ গঠন করবো।
বাংলাদেশ স্টাডি ফোরাম আশা করে আগামী দিনগুলো থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় তার নিয়মিত কর্মকাণ্ড চালিয়ে যাবে। আমরা সবসময় আপনাদের সব ধরণের সহায়তার জন্য প্রস্তুত।

Related Posts

About The Author

Add Comment