প্রপদের সাথে স্টাডি ফোরামের বন্ধুদের সংহতি

গত শুক্রবার বাংলাদেশ স্টাডি ফোরামের উপদেষ্টা সমন্বয়ক এ.এস.এম ইউনুছ এর নেতৃত্বে বিডিএসএফ-এর একটি প্রতিনিধিদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন প্রপদ (প্রগতির পরিব্রাজক দল)-এর সাথে একটি সৌজন্য সাক্ষাতে মিলিত হয়।  প্রপদ ও বিডিএসএফ এর বন্ধুরা একটি বন্ধুত্বপূর্ণ আড্ডা শুরু করেন। গৌরবময় ডাকসুভবনের প্রবেশদ্বারে এই আড্ডাটি জমে।

ক্যাম্পাসের দুইদশকের সবচেয়ে সক্রিয় এই সংগঠনের কাজের প্রক্রিয়া এবং তাদের অর্জন নিয়ে আলোচনা করা হয়। প্রপদের দীর্ঘ দুই দশকের অভিজ্ঞতা শেয়ার করেন প্রপদের পাইওনিয়ার এহতেশাম ভাই। এহতেশাম ভাইয়ের মুখ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্জন ও বিসর্জনের কথা শুনা ছিল স্টাডি ফোরামের বন্ধুদের জন্য একটি অনন্য অভিজ্ঞতা।

বাংলাদেশ স্টাডি ফোরামের উপদেষ্টা সমন্বয়ক এ.এস.এম ইউনুছ প্রপদের চলমান শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ কর্মসূচীতে একটি ক্ষুদ্র আর্থিক সাহায্য করার মাধ্যমে প্রপদের এ্ই মহানুভব উদ্যোগে স্টাডি ফোরামকে যুক্ত করেন।

প্রপদের লিজেন্ডারি সংগঠক এহতেশাম ভাইয়ের কাছে স্টাডি ফোরামের বন্ধুরা তাদের একটি সাপ্তাহিক পাবলিক লেকচারে তার দীর্ঘ সামাজিক কাজের অভিজ্ঞতা শেয়ারের জন্য আনুষ্ঠানিক আমন্ত্রণ করে। এহতেশাম ভাই শীতবস্ত্র বিতরণ কর্মসূচী শেষ হলে স্টাডি ফোরামের আগামী কোন লেকচারে আলোচনা রাখবেন বলে আশ্বস্ত করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশের ছাত্র রাজনীতির অনেক গৌরবোজ্জ্বল ও কলংকজনক অধ্যায় নিয়ে স্মৃতির জানালা খুলে ধরেন এহতেশাম ভাই। সাথে এ.এস.এম ইউনুছ ভাই ও তার দীর্ঘ অভিজ্ঞতার কথা যুক্ত করেন। ক্যাম্পাসের লাল আদা চা খেতে খেতে স্টাডি ফোরামের বন্ধুরা যেন ঘুরে আসছিলো ইতিহাসের বিভিন্ন অলিগলিতে!

প্রপদের স্বেচ্ছাসেবক সুমন, কৌশিক সহ একদল প্রপদ বন্ধুদের সাথে একটি অসাধারণ সন্ধ্যা পার করে বিডিএসএফ এর বন্ধুরা।

বাংলাদেশ স্টাডি ফোরামের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সাবিদিন ইব্রাহিম, হাফিজ, আশরাফ, তুহিন, আকিব, সুমাইয়া জামান, কেএন ঈপ্সিতা সহ আরও কয়েকজন।

 

Related Posts

About The Author

Add Comment