বই পড়ার মাধ্যমে তরুণদের বিবেক জাগ্রত হবে: আবদুল্লাহ আবু সায়ীদ

বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা আবদুল্লাহ আবু সায়ীদ বলেছেন, বই পড়ার মাধ্যমে তরুণদের বিবেককে জাগ্রত করলে তারা খারাপ কাজ আর মন্দ কাজের দিকে যাবে না।জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ থেকেও দূরে থাকবে। আইএফসি ব্যাংকের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে তিনি আরো বলেন, তরুণ প্রজন্মকে জঙ্গিবাদ থেকে দূরে রাখতে তাদের সংস্কৃতিমনা ও মূল্যবোধসম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য তাদের বেশি বেশি বই পড়ার সুযোগ করে দিতে হবে।

বিশ্বসাহিত্য কেন্দ্রের দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রমের আওতায় কলেজ পর্যায়ের ছাত্র-ছাত্রীদের বইপড়া কর্মসূচি সম্প্রসারণের জন্য আইএফআইসি ব্যাংক লিমিটেড ও বিশ্বসাহিত্য কেন্দ্রের মধ্যে ৫ বছর মেয়াদি এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বিশ্বসাহিত্য কেন্দ্রের পক্ষে আবদুল্লাহ আবু সায়ীদ ও আইএফআইসি ব্যাংকের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম সারওয়ার সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। চুক্তি অনুযায়ী আগামী ৫ বছরে আইএফআইসি ব্যাংক বিশ্বসাহিত্য কেন্দ্রকে প্রতি বছর বিশ লক্ষ টাকা করে সর্বমোট এক কোটি টাকা আর্থিক সহযোগিতা প্রদান করবে।

বিশ্বসাহিত্য কেন্দ্র এ সহযোগিতায় সারা দেশে আরো ৫০০ কলেজে বই পড়া কর্মসূচি সমপ্রসারণ করবে। এর ফলে ৫০০ কলেজ থেকে প্রায় ৩০ হাজার নতুন শিক্ষার্থী বইপড়া কার্যক্রমের আওতায় আসবে।

প্রসঙ্গত, বর্তমানে সারা দেশে ৩০০ কলেজে বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি চালু রয়েছে।

Related Posts

About The Author

Add Comment