বিসিএফসি সভাপতির সঙ্গে সৌজন্য সাক্ষাতে বিডিএসএফ টিম

বাংলাদেশ চায়না ফ্রেন্ডশিপ সেন্টার (বিসিএফসি)-এর সভাপতি জনাব দেলওয়ার হুসাইনের সঙ্গে গত মঙ্গলবার একটি সৌজন্য সাক্ষাতে মিলিত হয়েছে বিডিএসএফ টিম। বনানির চেয়ারম্যান বাড়িতে অবস্থিত বিসিএফসির সমৃদ্ধ লাইব্রেরি পরিদর্শনের পাশাপাশি সংস্থাটির বিভিন্ন প্রকাশনা সংগ্রহ করেছে বিডিএসএফ সভ্যরা।

বিসিএফসির সমৃদ্ধ লাইব্রেরি পরিদর্শনে বিডিএসএফ টিম

বর্তমান পুঁজিবাদী বিশ্বে চীন এক পরাক্রমশালী দেশের নাম। উন্নয়নশীল দেশ হিসেবে চীন এর সাথে সুসম্পর্ক রাখা জরুরী। বাংলাদেশ- চীন ফ্রেন্ডশিপ সেন্টার আন্তঃ দেশীয় মেলবন্ধনে কাজ করে জাচ্ছে। কমরেড দেলওয়ার হুসাইন, যিনি উক্ত প্রতিষ্ঠানের সভাপতি অধিকন্তু বাংলাদেশ আম্বেদকার সোসাইটির অধিকর্তা।

তিনি ছাত্রাবস্থা থেকে অদ্যবধি সমাজ গড়ায় নিজেকে ব্যাপৃত রেখেছেন। এই সজ্জন, অতিথিপরায়ন, বিজ্ঞ ব্যক্তির আমন্ত্রণে, বাংলাদেশ স্টাডি ফোরাম এর কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক সাবিদিন ইব্রাহিম এর নেতৃত্বে একদল সভ্য ইফতার এ অংশ নিয়েছিল। সেখানে আরো উপস্থিত ছিলেন বিডিএসএফ সভ্য নূশরাত জাহান সিনথিয়া, রুহুল আমিন দীপু, মিল্লাত মাফি, সাব্বির আহমেদ, মাহমুদুল হাসান ও সাইদুল ইসলাম।

উপস্থিত ছিলেন বিডিএসএফ সভ্য নূশরাত জাহান সিনথিয়া, রুহুল আমিন দীপু, মিল্লাত মাফি, সাব্বির আহমেদ, মাহমুদুল হাসান ও সাইদুল ইসলাম

সেখানে বাহারি আইটেম এর ভোজন সেরে কমরেড দেলওয়ার এর সহিত আড্ডায় মাতে। তিনি আমাদের তার অভিজ্ঞতার ঝুড়ি থেকে উপহার দেন নানা তথ্য। সমস্ত অফিস বাহারি পেইন্টিং এ মোরা। লাইব্রেরিতে বই এ ঠাসা। যার অধিকাংশ বই চীন সম্পর্কিত। সেখানে শোভা পাছে চীনা রাষ্ট্রনায়ক মাও সে তুং ও দেন শিও পিংকে নিয়ে বইপত্র এবং লাও জু, সান জু ও কনফুসিয়াসের বইপত্র এবং তাদেরকে নিয়ে লেখা বিভিন্ন কেতাবাদি। রয়েছে নানা বাংলাদেশি গুরুত্বপূর্ণ বই।

অন্তরঙ্গ আলাপচারিতা শেষে তিনি আমাদের নিজ স্বাক্ষরিত বই উপহার দিয়েছেন, দিয়েছেন নির্দেশনা আর সহযোগিতার প্রতিশ্রুতি। এই বিরলপ্রজ মানুষ আমাদের জন্য নমস্য।

বিডিএসএফ এর একনিষ্ঠ শুভাকাঙ্ক্ষী জনাব দেলওয়ার হুসাইনের প্রাণবন্ত আলোচনায় আমরা সমৃদ্ধ হয়েছি।
আশা করি, ভবিষ্যতেও আপনার ঋদ্ধ আলোচনা আমাদেরকে ভাবনার উপকরণ সরবরাহ করবে।

মিল্লাত মাফি, সাধারন সম্পাদক বাংলাদেশ স্টাডি ফোরাম, ঢাকা বিশ্ববিদ্যালয়

Related Posts

About The Author

Add Comment