সফল যোগাযোগের উপায় নিয়ে বিডিএসএফ এর সাপ্তাহিক কর্মশালা

বাংলাদেশ স্টাডি ফোরামের গুরুত্বপূর্ণ কর্মকাণ্ডগুলো সুন্দরভাবে সমাপন করা এবং প্রত্যেক সদস্যকে তাদের স্ব স্ব ডিসিপ্লিনে দক্ষতা অর্জনের জন্য বিডিএসএফ ইসি টিম সাপ্তাহিক কর্মশালা আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল।

গতকাল প্রথমবারের মতো সেই কর্মশালা আয়োজিত হয়। ডাকসু ক্যাফেটেরিয়ায় আয়োজিত সেই এক ঘন্টা ব্যাপী সেই কর্মশালায় Basic Tips for Successful Communication (Both Verbal and Written) নিয়ে আলোচনা করা হয়। আলোচ্য কর্মশালায় প্রধান আলোচক ছিলেন রাষ্ট্রবিজ্ঞানের মেধাবী ছাত্র, তরুণ গবেষক আকিব আনোয়ার। কিভাবে একটি সফল ও সুন্দর মেইল লিখতে হয়, কিভাবে একটি সুন্দর দাওয়াতপত্র লিখতে হয় , কিভাবে বিভিন্ন আনুষ্ঠানিক চিঠিপত্র লিখতে হয় তা নিয়ে আলোচনা করেন। সফল বক্তার কি কি গুণ থাকা উচিত এবং সফল বক্তৃতার কি কি গুণাবলী রয়েছে সেগুলো নিয়েও কথা বলেন। স্টাডি ফোরামের উপস্থিত ১০ সদস্য এ কর্মশালায় উপকৃত হয়েছেন বলে মনে করছেন।

ফোরামের সাপ্তাহিক লেকচারের পাশাপাশি টাইম ম্যানেজমেন্ট, ইভেন্ট ব্যবস্থাপনা, বুক রিভিও লেখার কৌশল শেখা, লেখা ও পড়ার দক্ষতা কিভাবে আরও বাড়ানো যায়, একাডেমিক রাইটিং এ কিভাবে দক্ষতা বাড়ানো যায়, কম্পিউটারের বিভিন্ন বেসিক এবং গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আগামীতে নিয়মিত কর্মশালা পরিচালিত হবে বলে সিদ্ধান্ত নিয়েছে ইসি টিম।

এরকম কর্মশালা নিয়মিত আয়োজিত হলে স্টাডি ফোরামের সদস্যরা অনেক উপকৃত হবে বলে আমাদের বিশ্বাস।

বি.দ্র: আলোচকের কাছ থেকে নোট পাওয়ার পরপরই সেটা ওয়েবসাইটে আপলোড করে দেয়া হবে।

 

ওয়ালি উল্লাহ

লাইব্রেরি এন্ড ডকুমেন্টাশন টিম

বাংলাদেশ স্টাডি ফোরাম (বিডিএসএফ)

Related Posts

About The Author

Add Comment