সিমির সঞ্চালনায় বিডিএসএফ-এর লেখালেখির কর্মশালা

বাংলাদেশ স্টাডি ফোরামের গুরুত্বপূর্ণ কর্মকাণ্ডগুলো সুন্দরভাবে সমাপন করা এবং প্রত্যেক সদস্যকে তাদের স্ব স্ব ডিসিপ্লিনে দক্ষতা অর্জনের জন্য বিডিএসএফ ইসি টিম সাপ্তাহিক কর্মশালা আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল। অত্যন্ত সফলতার সাথে গতকাল সন্ধ্যা ৬ টায় ডাকসু ক্যাফেতে আমাদের দ্বিতীয় কর্মশালা ও সাপ্তাহিক সভা আয়োজিত হয়েছে।

আমাদের এই কর্মশালার বিষয় ছিলো- ‘Basic Writing Tips’ (How to write a note, a report, a minute, a review, an article, how to generate idea etc)

কর্মশালাটি পরিচালনা করেছেন Asma Ul Husna Simi, যিনি বর্তমানে ফিউচার স্টার্ট আপের এডিটরিয়াল ফেলো হিসেবে কর্মরত আছেন। এর আগে ইংরেজি দৈনিক ডেইলি অবজার্ভারে কর্মরত ছিলেন। গত কয়েক বছর ধরে দেশের প্রায় সবকটি শীর্ষস্থানীয় ইংরেজি দৈনিকে লেখালেখি করে আসছেন সিমি। ইংরেজি বিভাগে স্নাতক শেষ করে বর্তমানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে এম.এ.পি.ডব্লিউ করছেন।

কর্মশালায় উপস্থিত সব সদস্য অত্যন্ত উপকৃত হয়েছেন বলে জানিয়েছেন। কর্মশালাতে আরও গুরুত্বপূর্ণ মতামত রেখেছেন তরুন লেখক ও ইংরেজি সাহিত্যের মেধাবি ছাত্র সাজেদ উল হক আবীর। কর্মশালায় উপস্থিত ছিলেন সুমাইয়া জামান, অনুপম হোসাইন উজ্জল, শেখ আকিজ, ওয়ালি উল্লাহ, রুহুল আমিন দীপু, শেখ শাহরিয়ার কবির, তানভীর, আশরাফ সহ স্টাডি ফোরামের সমণ্বয়ক সাগর বড়ুয়া, কে এন ঈপ্সিতা ও নুসরাত জাহান সিনথিয়া।

সাপ্তাহিক কর্মশালায় অংশগ্রহণের নীতিমালা:

১.বাংলাদেশ স্টাডি ফোরামের ইসি টিমের সকল সদস্য অগ্রাধিকার পাবেন।

২. যারা বিডিএসএফ এর লেকচারে নিয়মিত অংশগ্রহণ করছেন তাদের মধ্য থেকে কেউ অংশগ্রহণ করতে চাইলে আগে থেকে আপনার নাম তালিকাভুক্ত করার অনুরোধ করা যাচ্ছে।

৩. আসনসংখ্যা সীমিত। সর্বোচ্চ ১৫।

৪. ইসি টিমের বাইরে যারা সর্বাধিক লেকচার এবং বিডিএসএফ আড্ডায় অংশগ্রহণ করেছেন তাদের মধ্য থেকে আগে আসবেন আগে পাবেন ভিত্তিতে তালিকাভুক্ত করা হবে।

 

Related Posts

About The Author

Add Comment