স্টাডি ফোরামকে বই উপহার লেখিকা ফারাহ গজনবীর!

অত্যন্ত সুখবর এই যে বাংলাদেশ স্টাডি ফোরামকে প্রায় আশিটিরও অধিক বই উপহার দিয়েছেন ইংরেজি ভাষায় বাংলাদেশের অন্যতম লেখিকা ফারাহ গজনবী। আমরা তার কাছে বিশেষভাবে কৃতজ্ঞ। 
বিশিষ্ট লেখিকা Farah Ghuznavi বাংলাদেশ স্টাডি ফোরামের মোবাইল লাইব্রেরিতে এই ৮০ টি বই উপহার দিয়েছেন ।
কয়েক সপ্তাহ আগে আমাদেরকে বই দেবেন বলে জানিয়েছিলেন লেখিকা ফারাহ গজনবী। আমাদের অপেক্ষায় কাটছিল দিন। আজ দুপুরবেলা বই সংগ্রহ করার জন্য যায় স্টাডি ফোরামের একটি প্রতিনিধিদল। বাংলাদেশ স্টাডি ফোরামের সমন্বয়ক সাগর বড়ুয়ার নেতৃত্বে সেই প্রতিনিধি দলে ছিলেন স্টাডি ফোরামের সদস্য ইমরান নাফিস ও তানভির আহমেদ। অনেক সমারোহ করে বই আনার পর সবগুলো বই নিয়ে বিডিএসএফ উৎসবে মেতে উঠে কলা ভবনে। প্রত্যেকটি বই উল্টিয়ে-পাল্টিয়ে দেখা, বইগুলোকে তালিকাভুক্ত করা নিয়ে ব্যস্ত সময় পার করেন স্টাডি ফোরামের গুরুত্বপূর্ণ  সদস্য রওনক জাহান, শাহরিয়ার, আহাদ, ওয়ালি উল্লাহ।
এ সময় বই উৎসবের তদারকে ছিলেন  কে এন ঈপ্সিতা, সাগর বড়ুয়া এবং জুয়েল রানা (ডিএমসি)।
 
A Book in a week নামে স্টাডি ফোরামের কার্যক্রম চালু রয়েছে । প্রত্যেক সদস্য সপ্তাহে অন্তত একটি বই পড়েন । বইটির উপর রিভিউ ও লিখে থাকেন । আশা করি প্রিয় ফারাহ আপার মূল্যবান উপহার কাজটির পরিধি বাড়াবে ।
 
Book Sharing ফোরামের সদস্যদের জনপ্রিয় আরেকটি কাজ । নিজেদের মধ্যে বিভিন্ন নতুন,অদেখা বইয়ের আদান-প্রদান হয় । এর মাধ্যমে খুব সহজেই নতুন বই ও লেখকের সাথে পরিচয় হওয়া যায় । উপহারের বই আমেজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ।
 
বাংলাদেশ স্টাডি ফোরামের সকল সদস্য আজ আনন্দিত। প্রিয় লেখিকার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি ।

সাগর বড়ুয়া
সমন্বয়ক, বাংলাদেশ স্টাডি ফোরাম

Related Posts

About The Author

Add Comment