International Conference on Envisioning Our Common Future-2016

পৃথিবীর সকল প্রান্তের বিদ্ব্যৎসমাজকে নিয়ে ভবিষ্যৎ রূপরেখা নির্মাণে ঢাকা বিশ্ববিদ্যালয়ে হতে যাচ্ছে ‘International Conference on Envisioning Our Common Future (ইন্টারন্যাশনাল কনফারেন্স অন এনভিশনিং আওয়ার কমন ফিউচার’)

বাংলাদেশ স্টাডি ফোরাম (বিডিএসএফ) ও সাউথ এশিয়ান ইয়ুথ রিসার্চ ইনস্টিটিউট ফর ডেভেলপমেন্ট (সেরিড) যৌথভাবে এ আয়োজন করবে।
আগামী ২২-২৩ ডিসেম্বর এ সম্মেলনে যোগ দিতে ইতোমধ্যে আমেরিকা, ইউরোপ, ব্রুনাই, ফিলিপাইন, মালদ্বীপ, শ্রীলংকা, ভারত, পাকিস্তান, নেপাল,আফগানিস্তান, বাংলাদেশ ও অন্যান্য দেশের বিভিন্ন জ্ঞানশাখার দেড় শতাধিক তাত্ত্বিক, গবেষক ও শিক্ষক এ সম্মেলনে যোগদান করতে প্রবন্ধ প্রস্তাবনা পাঠিয়েছেন।
দু’দিনব্যাপী এই সম্মেলনে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দীকী, এমিরিটাস অধ্যাপক আনিসুজ্জামান। সম্মেলনে প্রধানবক্তা হিসেবে থাকবেন জায়েদ বিশ্ববিদ্যালয়ের হিউম্যানিটিজ ও সোশ্যাল সায়েন্সের অধ্যাপক হাবিবুল হক খন্দকার। তিনি ‘বিশ্বায়নের ভবিষ্যৎ’ বিষয়ে বক্তব্য দেবেন।
উপস্থিত থাকবেন ইউনিভার্সিটি অব কলম্বোর সোশিওলজি বিভাগের অধ্যাপক প্রেমাকুমারা ডি সিলভা, তার পঠিতব্য বিষয় হল- ‘দক্ষিণ এশিয়ার ধর্মীয় উগ্রবাদের সমজতাত্ত্বিক ও নৃতাত্ত্বিক অনুসন্ধান’।

আরো আলোচনা করবেন কোরিয়ান ওপেন ইউনিভার্সিটি ও আমেরিকার ইয়েল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ইয়াংলি। তার পঠিতব্য বিষয় হল- ‘ভাষা ও সমাজ’। এছাড়াও আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞানের অধ্যাপক ইরফান ফারুকি প্রধান প্রবন্ধ উপস্থাপন করবেন।


সম্মেলনে বিভিন্ন বিষয়ের নির্বাচিত কিছু গবেষণাপত্র প্রকাশিত হবে। গবেষণাপত্রগুলো হল- ইন্টারন্যাশনাল সোশিওলজিক্যাল অ্যাসোসিয়েশন সংশ্লিষ্ট সাউথ এশিয়ান জার্নাল ফর সোশ্যাল সায়েন্সেস, পলিশ একাডেমি অফ ফ্যামিলি মেডিসিন সংশ্লিষ্ট ফ্যামিলি মেডিসিন অ্যান্ড প্রাইমারি কেয়ার রিভিউ ও বাংলাদেশ সেন্টার ফর সোশ্যাল স্টাডিজের দ্য জার্নাল অব সোশ্যাল সায়েন্সেস এবং সমাজ নিরীক্ষণ।


ইন্টারন্যাশনাল কনফারেন্স অন এনভিশনিং আওয়ার কমন ফিউচারে সবাই অংশগ্রহণ করতে পারবেন। তবে এজন্য আগেই রেজিস্ট্রেশন করতে হবে।

রেজিস্ট্রেশন করতে ভিজিট করুন :       http://www.conference.bdsfbd.com

রেজিস্ট্রেশনের শেষ সময় ৩০ নভেম্বর।

সম্মেলনে অংশগ্রহণকারীরা বক্তব্য ও থিমেটিক সেশনে উপস্থিত থাকার সুযোগ এবং অংশগ্রহণকারী হিসেবে সনদ পাবেন।
রেজিস্ট্রেশন করতে যোগাযোগ করুন: ০১৭৭০৫০৯৫৩৫

ICEOCF 2016

ICEOCF 2016

Related Posts

About The Author

Add Comment